কবে ফিরবে তুমি...

দুজনার শহর জুড়ে আজ বৃষ্টি হচ্ছে, আমার বারান্দা ভিজে একাকার!
অবিশ্রান্ত বৃষ্টিতে ভেজা বারান্দার দিকে তাকিয়ে তুমি উদাস
কান্নারত নদী দূরে বয়ে যায়, ভাসিয়ে নিয়ে আমার দীর্ঘশ্বাস
সন্ধ্যা পেরিয়ে রাত নামছে তোমার আমার শহরে
রাত্রি গাঢ় হলে পেতে ইচ্ছে করে খুব তোমার আচঁলের আদুরে ছোঁয়ায় উষ্ণ নিঃশ্বাসের আবেশ
আরও ইচ্ছে করে তোমার ভেজা চুলের গন্ধে মেতে শুরু হোক আমার প্রতিদিনের সকাল
এককাপ ধোয়া ওঠা চায়ের কাপে ঠোঁট রাখবো দুজন একসাথে!
হে অবুঝ রমণী প্রেমিকের এই আকুলতা কেন বোঝ না
একান্তই আমারই হয়ে থাকো তুমি প্রতিটি প্রহরে।

বুঝাতে অক্ষম কেন হই বার বার -- এ কি আমারই ভালোবাসার দুর্বলতা !
নাকি এখনো নিজেকে তোমার যোগ্য করে তুলতে ব্যর্থতা !!
প্লিজ ছিন্ন করে দিও না এই বন্ধন এ যে হবে আমার অস্তিত্ব সংকটের কারণ
পেরিয়ে পথের অনেক চড়াই --উৎরাই এসেছি দুয়ারে তোমার
কেন এতোটা নিষ্প্রাণ, নিস্তরঙ্গ আজ তুমি??

এমন করো না লক্ষীটি ! কাছে এসো--আমরা হাত ধরি।
বকুলের বনে ভিজে জবুথবু হই এক সাথে দুজন,
এসো প্লিজ --পাড়ি দেই জীবনের দুর্গম পথ সাথে করে
আর কখনো একাকী উড়বেনা ডানা মেলে সোনালি চিল,

অন্তর্যামী সাক্ষী -তোমাকে না পেয়ে কতোটা হাহাকার জমা করেছে এ হৃদয় !!

মন্তব্যসমূহ